বন্ধুরা আপনি কি আপনার ব্লগ পোস্টে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন স্কিম যোগ করতে চান এবং আপনার ওয়েবসাইটের ট্র্যাফিক উন্নত করতে চান। তো আমি তোমাকে বলি তুমি দুঁ কি তুমি বিলকুল ঠিক জায়গা পে আছো। এই পোস্টে আমি আপনাকে বিস্তারিত জানাবো কিভাবে ব্লগারে ধাপে ধাপে FAQ স্কিমা যোগ করবেন?

how to add faq in blogger posts with accordion
how to add faq in blogger posts with accordion

 
বন্ধুরা আপনি দুই ধরনের প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন স্কিম ব্লগার পোস্টে অ্যাড করতে পারেন, সাধারণ FAQ এবং Accordion FAQ৷ এই নিবন্ধটির মাধ্যমে আমি আপনাকে বলবো যে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নাবলী স্কিমা ব্লগে পোস্ট করা হয়েছে এবং কিভাবে ব্লগার টেমপ্লেটে অ্যাকর্ডিয়ন FAQ যুক্ত করবেন?

বন্ধুরা যখন আপনি প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন স্কিম আপনার ব্লগারে শুনতে পারেন আপনার দ্বারা লিখিত নিবন্ধগুলি গুগল দ্রুত রেঙ্ক করতে এবং আপনার ওয়েবসাইটের ট্র্যাফিক আরও উন্নত জাতি এবং প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি আপনার নিবন্ধে কীওয়ার্ডগুলির সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।

বন্ধুরা ওয়ার্ডপ্রেসের প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন স্কিমের জন্য আপনাকে একটি প্লাগইন ইনস্টাল করতে হবে এবং প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন যোগ করতে পারেন কিন্তু ব্লগারে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন স্কিম শুনতে একটু বড় কোডিং করতে পারেন। আমি আপনাকে কোড দেব এবং তাকে কোড কপি করুন এবং পেস্ট করুন। এবং এইভাবে আপনি খুব সহজেই ব্লগারে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন স্কিম শুনতে পারেন।


বন্ধুরা নিচে দিয়েছেন কোড আপনাকে কোড করতে এবং এটি ব্লগার থিম কে </head> ট্যাগ করে উপরে পেস্ট করা আছে। যদি আপনি এটি জানেন না কিভাবে আপনি AKS Tech World YouTube চ্যানেলে জাকার ভিডিও দেখতে পারেন যেখানে আমি ধাপে ধাপে ভিডিয়োর প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন কোড কীভাবে সন্নিবেশ করান।

ভিডিও দেখার জন্য এখানে ক্লিক করুন : অ্যাকর্ডিয়নের সাথে ব্লগারে কীভাবে FAQ স্কিমা যুক্ত করবেন


............Css code for Accordion FAQ block..........

<style>summary {
    font-size: 19px;
    font-weight: 600;
    background-color: #F1F1F1;
    color: #333;
    isolation: isolate;
    padding: 1rem;
    margin-bottom: 1rem;
    box-shadow: -8px -4px 8px 0px #ffffff, 8px 4px 12px 0px #d1d9e6;
    border-radius: 0.25rem;
    text-align: left;
    cursor: pointer;
    position: relative;
}
details &gt; summary::after { position: absolute; content: &quot;+&quot;; right: 20px; } details[open] &gt; summary::after { position: absolute; content: &quot;-&quot;; right: 20px; } details &gt; summary::-webkit-details-marker { display: none; } details[open] summary ~ * { animation: sweep .5s ease-in-out; isolation: isolate; margin-bottom: 1rem; background-color: #EEEEEE; padding: 1rem; } @keyframes sweep { 0% {opacity: 0; margin-top: -10px} 100% {opacity: 1; margin-top: 0px} }
</style>


বন্ধুরা নিচে দেওয়া কোডটি আপনাকে পাস করে এবং এটি ব্লগে পোস্ট করার জন্য পেস্ট করা যার নিবন্ধে আপনি প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্ন শুনতে চান।




...........HTML code for FAQ block .......

<details>
  <summary>Question 1</summary>
  <div>
    <p>Answer 1</p>
  </div>
</details>
<details>
  <summary>Question 2</summary>
  <div>
    <p>Answer 2 </p>
  </div>
</details>
<details>
  <summary>Question 3</summary>
  <div>
    <p> Answer 4</p>
  </div>
</details>